,

স্ত্রীর মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে

জেলা প্রতিনিধি, বগুড়া: বগুড়ায় ভ্রূণ হত্যার অভিযোগে স্ত্রীর দায়ের করা মামলায় নওগাঁ পুলিশ লাইনে কর্মরত উপপরিদর্শক (এসআই) ইফতেখার মো. গাউসুল আজমকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান বিচারক নুর মোহাম্মাদ শাহরিয়ার কবীর।

অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তার বাড়ি জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার চেঁচরা গ্রামে।

বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর পিপি আশেকুর রহমান সুজন জানান, ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে পুলিশ কর্মকর্তা ইফতেখার মো. গাউসুল আজম গত বছরের ১১ ফেব্রুয়ারি বগুড়ার শেরপুর উপজেলার বাসিন্দা সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্রী ওই মেয়েকে বিয়ে করেন। কয়েক মাস পর মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে তিনি জানতে পারেন গাউসুল আজম আগেও বিয়ে করেছেন। সে ঘরে সন্তানও রয়েছে। স্ত্রী-সন্তানের কথা গোপন করে তাকে বিয়ে করেছেন। এর মধ্যেই গাউসুল গত ১৭ আগস্ট ওই মেয়ের বাবার বাড়ি গিয়ে ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। টাকা না দেওয়ায় তিনি স্ত্রীকে কিল-ঘুষি মারেন। একপর্যায়ে তলপেটে লাথি দিলে তার স্ত্রীর গর্ভের সন্তান নষ্ট হয়ে যায়। পরে চিকিৎসা শেষে সুস্থ হয়ে মেয়েটি স্বামীর বিরুদ্ধে গত বছরের ২২ সেপ্টেম্বর বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন।

পিপি আশেকুর রহমান সুজন আরও জানান, ওই মামলায় আদালত পুলিশ কর্মকর্তা গাউসুল আজমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের জামিন নেন তিনি। জামিনের মেয়াদ শেষ হলে গতকাল আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে বিচারক নুর মোহাম্মাদ শাহরিয়ার কবীর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর